সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি প্রবাসীদেরকে লংটার্ম ভিসা, সিটিজেনশীপের জন্য আমন্ত্রণ জানিয়েছে

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী শহর আবুধাবি সমস্ত মেধাবী পেশাদার, শিক্ষার্থী এবং বিনিয়োগকারীদের সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে তাদের পরিবারের সাথে বসতি স্থাপনের জন্য একটি প্রোগ্রাম চালু করেছে।

অর্থাৎ ব্যবসায়ী, বিনিয়োগকারী, ছাত্র ও পেশাদার ও দক্ষা প্রবাসীদের দীর্ঘমেয়াদি ভিসা ও নাগরিত্ব দিবে।

অনেককে তারা দীর্ঘমেয়াদি ভিসা দেবে যা পরবর্তীতে নাগরিকত্বে পরিবর্তন করা যাবে।

আবুধাবিতে থ্রাইভ নামে পরিচিত, এই উদ্যোগটি সংস্কৃতি, স্বাস্থ্যসেবা, গবেষণা ও উন্নয়ন (গবেষণা ও উন্নয়ন), এবং রিয়েল এস্টেটের মতো গুরুত্বপূর্ণ খাতগুলির বিকাশ ঘটাতে চায়।

এটি দীর্ঘমেয়াদী ভিসা সরবরাহ করে যা আবুধাবির টেকসই উন্নয়নে অবদান রাখার সাথে সাথে সুরক্ষিত, স্বাগত ও সহায়ক পরিবেশে মেধাবী প্রবাসীদের জন্য সম্মানিত সংযুক্ত আরব আমিরাতের নাগরিকত্বে রূপান্তরিত করতে পারে।

“ক্রিয়েটিভ প্রতিভা বিশ্বব্যাপী শিল্প ও সংস্কৃতি কেন্দ্রের অংশ হতে, আমিরাতের গতিশীল মিডিয়া এবং বিনোদন শিল্পে যোগ দিতে, বা সহকর্মী শিক্ষাবিদ, সংরক্ষণবাদী এবং প্রত্নতাত্ত্বিকদের মধ্যে অতীতের আমাদের বোঝার বিকাশের পক্ষে সমর্থন করার জন্য উত্সাহিত করা হয়,” একটি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

“সৃজনশীল ভিসা আবুধাবির পাঁচ বছরের সংস্কৃতি সেক্টর স্ট্র্যাটেজির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, ২০১৯ সালের নভেম্বর মাসে সংস্কৃতি ও পর্যটন বিভাগ দ্বারা প্রকাশিত হয়েছে, যা পাঁচটি কৌশলগত উদ্দেশ্যকে অন্তর্ভুক্ত করেছে: এর সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ এবং বজায় রাখা; সাংস্কৃতিক ঐতিহ্য এবং কলা সম্পর্কে সচেতনতা এবং জড়িততা বৃদ্ধি; শিক্ষা এবং সামাজিক পরিবর্তনের জন্য চালক হিসাবে সৃজনশীলতাকে উত্সাহিত করে; এর সংস্কৃতি খাতে সক্ষমতা তৈরি এবং সক্ষম করা; অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বৈচিত্র্যে অবদান রাখুন। ”

আবুধাবি শক্তিশালী বৈশ্বিক শংসাপত্র সহ একটি সমৃদ্ধ সাংস্কৃতিক এবং সৃজনশীল ক্ষেত্র রয়েছে। এর মধ্যে রয়েছে বিশ্বমানের যাদুঘর, আর্ট সেন্টার, আর্ট মেলা, সঙ্গীত কনসার্ট এবং তৃণমূলের শৈল্পিক সম্প্রদায়।

রাজধানী লুভর আবু ধাবি, মনারাত আল সাদিয়াত, গুদাম হাউজ ২৪১, আবু ধাবি আর্ট বার্ষিক মেলা, কসর আল হোসন এবং কালচারাল ফাউন্ডেশন এবং আগত জায়েদ জাতীয় জাদুঘর এবং গুগেনহাইম – এমন শিক্ষার্থীদের সৃজনশীল ক্রিয়াকলাপে দক্ষতা অর্জনের জন্য আন্তর্জাতিক শিক্ষাপ্রতিষ্ঠানের কথা উল্লেখ না করে NYU আবু ধাবি (NYUAD), সোরবনে আবু ধাবি, বার্কলে কলেজ, এবং সিএনএন একাডেমি হিসাবে।

শিক্ষার্থীদের বিশেষত সুযোগসুবিধা রয়েছে। যারা পিএইচডি করছেন বা উচ্চ বিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় পর্যায়ে বৈজ্ঞানিক দক্ষতা অর্জন করেছেন, তারা তাদের দিগন্তকে প্রসারিত করতে পারেন এবং আবুধাবিতে বিশ্ব-মানের একাডেমিক প্রতিষ্ঠানের যেমন- এনওয়াইএডি, সোরবনে আবু ধাবি, একটি সংগ্রহশালায় এবং খলিফা বিশ্ববিদ্যালয় এ পড়াশোনা করে আকর্ষণীয় কেরিয়ারের পথ নিশ্চিত করতে পারেন

শিক্ষার্থীরা কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য নতুন মোহাম্মদ বিন জায়েদ বিশ্ববিদ্যালয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এর মতো বিশেষজ্ঞ ক্ষেত্রগুলি সহ বা ভবিষ্যতের দক্ষতাগুলিও শিখতে পারে, বা ৪২ আবুধাবিতে কোডিং করছে।

তারা সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয়ের কোভিড -১৯ এবং কৃষিক্ষেত্র সম্পর্কিত ক্ষেত্রগুলিতে অগ্রণী গবেষণায় অংশ নিতে পারে বা মানব ভ্রাতৃত্বের জন্য নিবেদিত বিশ্বের প্রথম বিশ্ববিদ্যালয়, মোহাম্মদ বিন জায়েদ বিশ্ববিদ্যালয় মানবিকতার জন্য সহিষ্ণুতা ও সহাবস্থানে মনোনিবেশ করতে পারে।

আবুধাবিতে সাফল্য অর্জনের ফলে উদ্ভাবকরা তাদের ধারণাগুলি বাস্তবে রূপান্তরিত করতে – তহবিল এবং উত্সাহের অ্যাক্সেস সহ – গতিশীল গবেষণা ও উন্নয়ন বাস্তুতন্ত্রের অংশ হিসাবে, যা জল সুরক্ষা থেকে শুরু করে খাদ্য প্রযুক্তিতে ভবিষ্যতের বৈশ্বিক চ্যালেঞ্জগুলি সমাধান করার জন্য নতুন প্রযুক্তির পথিকৃত্তি করছে।

আবুধাবির ত্বরণকারী কর্মসূচির অংশ হিসাবে, ঘাডন-২১, শিক্ষা ও জ্ঞান বিভাগ গবেষণা ও অনুদানকে সমর্থন করার জন্য প্রতিযোগিতামূলক গবেষণা তহবিলের জন্য ৪০ মিলিয়ন দিরহাম প্রদানের জন্য একাডেমিক গবেষণা অনুদান চালু করেছে।

কর্মসূচির বিবরণ – দীর্ঘমেয়াদী ভিসা এবং নাগরিকত্বের পথ সহ – https://tamm.abudhabi/en/Golden-Visa এ বা 02-6664442 (সংযুক্ত আরব আমিরাতের বাইরে) অথবা 800 555 (সংযুক্ত আরব আমিরাতের মধ্যে) কল করে পাওয়া যাবে । সূত্রঃ খালিজ টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *