বলিউ;ডে আ;বারো শো’কের ছায়া! সবাইকে কাঁ;দিয়ে চলে গেলেন বলিউ;ডের আরেক নক্ষত্র!

বলি;উড অভি;নেতা রা;জীব কাপুর হৃদ;রো;গে আক্রা;ন্ত হয়ে মা;রা গেছেন। মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।তিনি বলিউড অভিনেতা ঋষি কাপুর ও রণধীর কাপুরের ছোট ভাই।

মৃ`ত্যু;কালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।রাম তেরি গঙ্গা মৈলি, এক জান হ্যায় হাম সিনেমায় অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন রাজীব।এর আগে, গত বছর বলিউড অভিনেতা ঋষি কাপুর ও ঋতু নন্দাকে হারা;য় কাপুর পরিবার। রাজ কাপুরের ছোট ছেলে রাজীব কাপুর ১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন।রাজীব কাপুর অভিনীত অন্যান্য সিনেমাগুলো হলো-লাভার বয়, আসমান, নাগ নাগিন, মেরা সাথী, জবরদস্ত। অভিনয়ের পাশাপাশি পরিচালনাতেও দেখা গেছে তাকে। ঋষি কাপুর ও মাধুরী দীক্ষিত অভিনীত ‘প্রেমগ্রন্থ’ সিনেমাটি তিনি পরিচালনা করেছিলেন।

আরও পড়ুনঃজাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত কলেজগুলোতে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ে সেরা ফলাফলধারী ৩০ শিক্ষার্থী প্রথমবারের মতো পাচ্ছেন ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড (স্বর্ণপদক)।পুরস্কারপ্রাপ্তদের মধ্যে স্নাতক(সম্মান) কোর্সে রয়েছেন ২৬ জন আর স্নাতক (পাস) কোর্সে চারজন। স্বর্ণপদকপ্রাপ্ত ৩০ শিক্ষার্থীর মধ্যে ২৫ জনই ছাত্রী।আর মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থদ্বয় থেকে যা শিক্ষণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ী চারজনকে নগদ অর্থ ও সনদ দেয়া হবে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) জুম অ্যাপের মাধ্যমে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য

ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম জানান, ১৯৯২ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয় আইনে ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড প্রবর্তনের কথা থাকলেও এ পর্যন্ত তা প্রদান করা হয়নি। এই প্রথমবার এটি প্রদানের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ডপ্রাপ্ত (স্বর্ণপদক) স্নাতক (সম্মান) কোর্সের ২৬ শিক্ষার্থী হলেন- সাজেদুর রহমান (রাজশাহী কলেজ),

জুঁই সেন (চট্টগ্রাম কলেজ), আবু তাকী (সরকারি আজিজুল হক কলেজ), শাহানাজ আক্তার (সরকারি তোলারাম

কলেজ), মোছা. মাহফুজা খাতুন (সরকারি মাইকেল মধুসূদন কলেজ), তনয়া খানম (কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ), তন্ময় বৈদ্য (বরিশাল ব্রজমোহন সরকারি কলেজ), নাওসাবা বুলিয়া (লালমাটিয়া মহিলা কলেজ), প্রিসিলা পারভীন প্রভা (ঢাকা সিটি কলেজ), মোসা. হাবিবা খাতুন হাসি (রাজশাহী কলেজ), সাদিয়া রহমান (সিদ্ধেশ্বরী গার্লস কলেজ), উজ্জ্বল হোসেন (সরকারি আজিজুল হক কলেজ), তহমিনা আফরোজ বন্ধন (তেজগাঁও কলেজ), মৌসুমী খাতুন (রাজশাহী কলেজ),মাহামুদা আক্তার (সিদ্ধেশ্বরী গার্লস কলেজ), হাসনাত জাহান ইভা (মাদারীপুর সরকারি কলেজ), সম্পা রানী (দিনাজপুর সরকারি কলেজ), মোছা. কুইন আরা (মাগুরা নাজির আহমেদ কলেজ), শোয়েব আহমেদ (বরিশাল সরকারি ব্রজমোহন

কলেজ), মোসা. মৌসুমী আক্তার (লালমাটিয়া মহিলা কলেজ), তানিয়া নাসরিন (নওগাঁর চৌধুরী চাঁদ মোহাম্মদ মহিলা কলেজ), পূজা দত্ত (গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ), লিমা সিদ্দিক (কুমুদিনী সরকারি কলেজ), তাসনিম আক্তার (সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ), নাছরিন আক্তার (নোয়াখালী সরকারি কলেজ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *