সৌদির ১০ মসজিদে নামাজ বন্ধ, তালিকায় আরও ৫

মহামারি করোনা ভাইরাসের কারণে সৌদি আরবের ১০ মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম আল আরাবিয়া জানায়, মসজিদে প্রার্থণাকারী ও কর্মরতদের কোভিড-১৯ তথা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রতিবেদনের প্রেক্ষিতে দেশটির ইসলামিক দাওয়াহ ও দিকনির্দেশনা মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

খবরে বলা হয়, সৌদি আরবের আল-দালাম অঞ্চলের মসজিদ বিভাগের পরিচালক ও মসজিদে কর্মরত ৬ কর্মীর করোনা পজিটিভ হওয়ার প্রেক্ষিতে এসব মসজিদে নামাজ পড়া বন্ধ করে দেওয়া হয়।
দেশটির ইসলামিক দাওয়াহ ও দিকনির্দেশনা মন্ত্রণালয় এক প্রতিবেদনে জানায়, দুই দিনের মধ্যে তারা রিয়াদ অঞ্চলের ৫টি মসজিদ, হরাইমোলাহ অঞ্চলের ৩টি মসজিদ এবং আল-আফলাজ ও আল-দালাম অঞ্চলের ১টি করে মসজিদে নামাজ পড়া বন্ধ করে দিয়েছে।

এ ছাড়া দেশটির উত্তরাঞ্চলীয় সীমান্তবর্তী ৩টি মসজিদ, আল-বাহা অঞ্চলের আল-মান্দাকে ১টি মসজিদ এবং পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের একটি মসজিদে নামাজ পড়া বন্ধ করার তালিকায় রয়েছে।

উল্লিখিত মসজিদগুলোতে জীবাণুমুক্তকরণের জন্য ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় নির্ধারণ করে দিয়েছে মন্ত্রণালয়। প্রত্যেক অঞ্চলের মসজিদ শাখা, প্রাদেশিক শাখা ও জাতীয় সংস্থাগুলো এ জীবাণুমুক্তকরণ কার্যক্রম গ্রহণ করবে। জীবাণুমুক্তকরণ কাজের সমন্বয় করবে দেশটির মসজিদ বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও আঞ্চলিক (মেয়র) নগর বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *