ছোট থেকেই স্বপ্ন দেখতেন ডিভিলিয়ার্সের মতো হয়ে উঠবেন একদিন

যাঁরা নিয়মিত ক্রিকেটের খোঁজখবর রাখেন, তাঁদের কাছে এখন দক্ষিণ আফ্রিকার ডেওয়াল্ড ব্রেভিস ওরফে ‘বেবি এবি’ রীতিমতো পরিচিত নাম। চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের কাছে

হেরে খেতাবি দৌড় থেকে ছিটকে গিয়েছে দক্ষিণ আফ্রিকা ঠিকই, কিন্তু ব্রেভিসে মজে আছে ক্রিকেট বিশ্ব। ব্রেভিস বন্দনার একটি নয়, দু’টি কারণ আছে। এক) অসাধারণ ব্যাটিং প্রতিভার পরিচয় দিয়েছেন বছর আঠারোর ক্রিকেটার। এখনও পর্যন্ত তিনিই টুর্নামেন্টের সর্বোচ্চ রানশিকারি।

চার ম্যাচে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি করা ব্রেভিসের ব্যাট থেকে এসেছে ৩৬২ রান। ৯০.৫০-এর গড়ে ৮৬.৩৯-এর স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। দুই)

ব্রেভিসের ব্যাটিং দেখলে মনে হবে ঠিক যেন প্রোটিয়া কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স ব্যাট শাসন করছেন মাঠে। সেই জন্যই তিনি ‘বেবি এবি’ নামে পরিচিত হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে।

সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে তাঁর ছবি ভাইরাল হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। আর তারপরেই জানা গেল যে, ব্রেভিসের স্বপ্নের আইপিএল টিম আরসিবি-ই (RCB)। ব্রেভিস অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ

সংক্রান্ত একটি সাক্ষাৎকারে বলেন, “আমার সবচেয়ে বড় স্বপ্ন প্রোটিয়াদের হয়ে খেলা। আমি আইপিএলের বড় ফ্যান। আমি আইপিএলে আরসিবি-র হয়ে খেলতে ভালবাসব। আমি আরসিবি-কে ভালবাসি বিরাট কোহলি ও এবি ডিভিলায়ার্সের জন্য।

আমি এই দুই ক্রিকেটারের অনেক বড় অনুরাগী।“ ছোট থেকেই ব্রেভিস স্বপ্ন দেখতেন ডিভিলিয়ার্সের মতো হয়ে উঠবেন একদিন। আর আজ তাঁকে পৃথিবী বলছে ‘বেবি এবি’।