ওয়ানডে বিশ্বকাপ দলে ডাক পেলেন জাহানারা

আগামী ৪ মার্চ শুরু হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর। তবে বাংলাদেশের প্রথম ম্যাচ ৫ মার্চ, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এরপর ১৪ মার্চ পাকিস্তান, ১৮ মার্চ ওয়েস্ট ইন্ডিজ, ২২ মার্চ ভারত, ২৫ মার্চ

অস্ট্রেলিয়া ও ২৭ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে নিগার সুলতানা জ্যোতির দল। এদিকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তারকা পেসার জাহানারা আলমকে জাতীয় দল থেকে বাদ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাকে ছাড়াই মালয়েশিয়া থেকে খেলে এসেছে কমনওয়েলথ গেমসের বাছাইপর্ব।

তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে জাহানারাকে বাদ দিতে পারেনি বিসিবি। এ অভিজ্ঞ তারকাকে নিয়েই নিউজিল্যান্ডে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের স্কোয়াডের সঙ্গে শুধুমাত্র যোগ করা হয়েছে জাহানারাকে। এছাড়া বাকি ১৫ জনই রয়েছেন স্কোয়াডে। শনিবার থেকে বিসিবি একাডেমি মাঠে শুরু হবে তাদের অনুশীলন।

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড-: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মোসাম্মত রিতু

মণি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম ও সানজিদা আক্তার মেঘলা।