চু’রি হয়নি সেই প্রবাসীর লাগেজ, ভুলে নিয়ে যান আরেকজন

দীর্ঘ ১৩ বছর সৌদি আরবে থেকে দেশে, ফেরেন রাকিব। সৌদি আরব থেকে হযরত শাহজা’লাল আন্ত’র্জাতিক বিমা’নবন্দরে নেমে মূল্যবান, জিনি’সসহ হারিয়ে ফেলেন লাগেজ।

এ ঘট’নায় কা’ন্নায় ভেঙে পড়েন রাকিব। তার,আহা’জারির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

তবে লাগেজ হারানোর ২৪ ঘণ্টার মধ্যেই, তা উ’দ্ধার করে রা’কিবের হা’তে তুলে দিয়ে’ছে হ’যরত শাহ”জালাল আন্ত’র্জাতিক বি’মান’বন্দরে, দায়ি’ত্বরত আর্ম’ড পু’লিশ ব্যাটা’লিয়ন (এপিবিএন)।

এপিবি’এন সূ’ত্রে জানা যায়, প্রায় ১৩ বছর, ‘দি আরবে ছিলেন নড়া’ইলের কালি’য়া থা’না এলা’কার বাসি’ন্দা রাকি’ব। ভিসা না থাকায় বৃহস্পতিবার, (২৭ জানুয়ারি) বেলা ৩টায় সৌদি আরব থেকে দে’শে ফেরেন।

তবে হযরত শাহ’জা’লাল আ’ন্তর্জা’তিক, বিমানবন্দরে নেমেই ঘটে বিপত্তি। হা’রিয়ে ফে’লেন লা’গেজ ও মূল্য’বান সা’মগ্রী।

লাগেজে সাড়ে ৭ লাখ টাকা সম’মূল্যের, চেক ছিল বলে দাবি ক’রেন রাকিব। লাগে’জটি হারা’নোর পর অনেক খোঁ’জাখুঁ’জি করেও না পেয়ে, এপিবিএন অফি’সে যোগা’যোগ করেন রাকিব।

এর মধ্যেই রা’কিবের কা’ন্নাজ’ড়িত, একটি ভিডিও সামা’জিক যোগা’যোগ মাধ্য’মে ছড়িয়ে পড়ে। সেই ভি’ডিওতে রাকিব বলেন, বিমা’নবন্দ’রের, বাইরে থেকে চু’রি হলে ভি’ন্ন কথা ছিল।

কি’ন্তু লা’গেজটি বি’মানব’ন্দরের ভেতর, থে’কে হারি’য়ে যায়। চার বছর পর দেশে আসছি। লাগে’জের ভেত’র ব্যাং’কের সাতটি চে’ক ছিল, তাতে বাংলা’দেশি টাকা’য় সাড়ে সাত লাখ টাকা হয়।

আরও জানা যা’য়, রা’কি’বের এই অ’সহায়, অ’বস্থা দেখে এপি’এন না’না তৎপ’রতা শুরু করে দেয় লা’গেজ উ’দ্ধারে। ঘ’টনা’র সময় ও ঘটনার, পরব’র্তী সময়ে’র সি’সিটি’ভি ফুটে’জ বি’শ্লে’ষণ করে আ’জ (শু’ক্রবার) হারানো, লাগেজটি উ’দ্ধা’র করে এপি’বিএন।

শুক্রবার (২৮ জানু’য়ারি) বিকে’লে, লাগে’জটি উ’দ্ধা’র করা হয়েছে’ বলে নি’শ্চিত ক’রেছেন এপিবি’এনের অতি’রিক্ত পু’লি’শ সুপার, (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

তিনি বলেন, সি’সিটি’ভি ফু’টে’জ বি’শ্লে’ষণ, করে সৌ’দি’প্রবাসী রা’কি’বের লা’গে’জটি উ’দ্ধার করা হয়েছে। আস’লে, তার লাগে’জটি চুরি হয়নি।

ভু’লে অন্য এক’জন রা’কিবের লা’গেজটি, নিয়ে গিয়ে’ছিলেন এবং নিজের লাগে’জটি রেখে গিয়ে’ছিলেন।

তিনি আরও বলেন, বি’মান’বন্দর থেকে, কারও লাগে’জ চু’রি হও’য়ার সুযোগ নেই। এখানে আমাদের এপি’বিএন টিম’সহ অন্যা’ন্য নিরা’পত্তা’কর্মী’রা, সার্ব’ক্ষণিক ‘কাজ করেন।