নারী ক্রিকেট দলের সাফল্যে উচ্ছ্বসিত মারিয়া নূর

ইতিহাস গড়ে প্রথমবারের মতো নারীদের ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। করোনাভাইরাসের নতুন ধরন ও সংক্রমনের কারণে স্থগিত হয়ে গেছে জিম্বাবুয়েতে চলমান মেয়েদের বিশ্বকাপ বাছাই।

সেখানে দুর্দান্ত খেলছিল বাংলাদেশ। জিতেছিল প্রথম দুই ম্যাচ। শেষ ম্যাচটিতে থাইল্যান্ডের কাছে কাছে হেরে গেলেও র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বিশ্বকাপে চলে গেছে নিগার সুলতানার দল।

বাংলার বাঘিনীদের এমন সাফল্যে দারুণ উচ্ছ্বসিত দেশের ক্রিকেট অনুষ্ঠানের জনপ্রিয় সঞ্চালক ও অভিনেত্রী মারিয়া নূর।

শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘বাংলাদেশের নারী ক্রিকেটারদের এই সাফল্যে আমি সত্যিই অনেক আনন্দিত, উচ্ছ্বসিত!

এবারের ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত সূচনা করেছিল তারা। এরপর হারিয়েছিল যুক্তরাষ্ট্রকে। করোনার কারণে বাছাই পর্ব বন্ধ না হয়ে পুরোটা হলেও বাংলাদেশের মেয়েরা এবার বিশ্বকাপে যেতো।’

মারিয়া নূর আরও বলেন, ‘আমার বিশ্বাস নিজেদের প্রথম ওয়ানডে বিশ্বকাপেও চমক দেখাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই দলের বেশ কয়েকজন ম্যাচ উইনার আছে। সবচেয়ে বড় কথা তারা শেষ পর্যন্ত লড়াই করতে জানে। প্রথম ওয়ানডে বিশ্বকাপটাকে আমাদের নারীরা স্মরণীয় করে রাখবে বলে আমার বিশ্বাস।’

উল্লেখ্য, করোনার কারণে বিশ্বকাপ বাছাইপর্ব বাতিল হওয়ায় আইসিসির সবশেষ ওয়ানডে র‌্যাঙ্কিং অনুযায়ী ২০২২ বিশ্বকাপে সুযোগ দিয়েছে তিনটি দেশকে। বাংলাদেশ ছাড়া অপর দুই দল হলো পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

Leave a Reply

Your email address will not be published.