আগামী বিপিএলের সাত দল চূড়ান্ত

করোনাভাইরাসের কারণে গত, বছর মাঠে গড়ায়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এ বছরও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি মাঠে, গড়াচ্ছে না। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের জানুয়ারিতে মাঠে গড়াতে পারে বিপিএলের অষ্টম আসর।

গত মৌসুমে বিপিএল মাঠে না গড়ালেও ,এই টুর্নামেন্টের আদলে পাঁচ দলের বঙ্গবন্ধু টি-২০ লিগ আয়োজন করেছিল বাংলাদেশ ,ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে কোনো বিদেশি ক্রিকেটার ছিল না। এবার অবশ্য বিদেশি ক্রিকেটারসহ পুরোদমে বিপিএল, আয়োজনের পরিকল্পনা নিয়েই এগোচ্ছে বিসিবি।

জানা গেছে, আপাতত নতুন করে ফ্র্যাঞ্চাইজি ,খোঁজার দিকে যাচ্ছে না বিসিবি। ফলে ২০১৯-২০ বিপিএলে খেলা দলগুলোকে নিয়েই এবারের, আসর মাঠে গড়াবে।

২০১৯-২০ মৌসুমে বিপিএলে অংশ নেয়া সাত,দলের সঙ্গে এক বছরের জন্য চুক্তি আছে বিসিবির। সেক্ষেত্রে তাদের পরবর্তী বিপিএল অংশ নেয়ারও ,কথা ছিল। কিন্তু করোনার কারণে আর বিপিএল হয়নি বিধায় আগের চুক্তি অনুযায়ী এবারও থাকবে আগের ৭ দল।

২০১৯–২০ মৌসুমে বিপিএলে অংশ নেয়া সাতটি দল ,হলো খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, ঢাকা প্লাটুন, কুমিল্লা ,ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার্স। খুলনা টাইগার্সকে হারিয়ে ২০২০ সালের বিপিএল শিরোপা জিতেছিল, আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস।

দল চূড়ান্ত হলেও আইকন ক্রিকেটার ও প্লেয়ার, ড্রাফটের দিনক্ষণ চূড়ান্ত হয়নি। ধারণা করা হচ্ছে সব ঠিক থাকলে ডিসেম্বরেই অনুষ্ঠিত ,হবে প্লেয়ার ড্রাফট।

Leave a Reply

Your email address will not be published.