বাংলাদেশ ত্যাগ করলেন তামিম

গতকাল রাতে চিকিৎসার জন্য ইংল্যান্ড গেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল থেকে বাইরে রয়েছেন বাংলাদেশ অন্ড দলের অধিনায়ক তামিম ইকবাল।

সর্বশেষে জিম্বাবুয়ের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরে পুর্নবাসন প্রক্রিয়ায় ছিলেন তামিম ইকবাল।

এরপর ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলের সাথে ছিলেন না তিনি।

যদিও এর আগে জানা গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণেই বিশ্রামে থাকছেন তামিম ইকবাল। কিন্তু শেষপর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি।

এ সময় নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে আঙ্গুলে চোট পেয়ে আবারও ইনজুরিতে পড়েন তামিম ইকবাল। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ার কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি। এমনকি অনিশ্চিত হয়ে পড়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে।

তবে উন্নত চিকিৎসার জন্য গতকাল রাত ১ টায় ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন তামিম ইকবাল। বেন স্টোকস, জাসপ্রিত বুমরাহর চিকিৎসা করেছেন যিনি, সেই ডগ ক্যাম্পবেলকে দেখাতে ইংল্যান্ড যাচ্ছেন তিনি। ২২ নভেম্বর ডগ ক্যাম্পবেলের অ্যাপোয়েনমেন্ট নেওয়া আছে।

জানা যায়, ইংল্যান্ডে গিয়ে আঙুলের স্ক্যান করানোর পর শুরু হবে তার চিকিৎসা। যদি অস্ত্রোপচার করানো লাগে তাহলে ছুরি কাঁচির নিচে যাবেন তামিম।

অস্ত্রোপচার করানো লাগলে দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে ছিটকে যাবেন। যদি অস্ত্রোপচার করানো না লাগে তাহলে অন্তত চার সপ্তাহ পর মাঠে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published.