ম্যানইউকে গোল বন্যায় ভাসালো লিভারপুল

এইতো দিন চারেক আগের কথা। চ্যাম্পিয়নস, লিগে আতালান্তার বিপক্ষে, পিছিয়ে থেকেও ৩-২ গোলের দারুণ জয় পেয়েছিল ,ম্যানচেস্টার ইউনাইটেড। রোনালদোর এই ইউনাইটেড এবার বিধ্বস্ত হলো নিজেদের মাঠেই! মোহামেদ সালাহর হ্যাটট্রিকে ৫-০ গোলে, ম্যানইউকে উড়িয়ে দিয়েছে লিভারপুল।

এই জয়ে,, ইংলিশ প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে ষষ্ঠ জয়ে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থা,নে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে তৃতীয় হারে ,আগের ১৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ম্যানইউ।

দুই অর্ধেই আধিপত্য ছিল, লিভারপুলের। প্রথমার্ধে বিজয়ীরা ব,ল দখলের পাশাপাশি আক্রমণ শাণিয়ে ৪ গোলে এগিয়ে গেছে। ম্যাচ ঘড়ির, ৫ মিনিটে নেবি কেইতা প্রথম গোল করেন। প্রতি আক্রমণ থেকে মোহামেদ সালাহর অ্যাসিস্টেই নিঁখুতভাবে, ফিনিশিং করেন গিনির মিডফিল্ডার।

১৩ মিনিটে আলেকজেন্ডার ,আরনল্ডের নিচু ক্রসে দিয়েগো ,জোতা ব্যবধান দ্বিগুণ করে নেন। এরপরের সময়টা শুধুই সালাহময়। ৩৮ মিনিটে, ফিরমিনোর সঙ্গে ওয়ান-টু খেলে তৃ,তীয় ও নিজের প্রথম গোলটি করেন মিশরীয় তারকা।,

প্রথমার্ধের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে চতুর্থ গোলটি পায় লিভারপুল। দিয়েগো জোতার অ্যাসিস্টে সালাহ, সহজেই লক্ষ্যভেদ করেন। বিরতির আগে স্বাগতিকদের এমন অসহায় দৃশ্য দেখে অনেক সমর্থকই মাঠ ছাড়তে শুরু করেন।

লিভারপুলের দোর্দণ্ড প্রতাপ ,অব্যাহত থাকে বিরতির ,পরেও। ৫০ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ। মধ্য মাঠে পল পগবা বলের পজিশন হারিয়েছিলেন। হেন্ডারসন বল পেয়েই দিয়ে দেন সালাহকে। মিশরীয় এই ফরোয়ার্ড নিজের হ্যাটট্রিক পূরণ করতে সময় নেননি।

ইউনাইটেডের দুর্দশা আর,ও বাড়ে ৬০ মিনিটে। কে,ইতার সঙ্গে চ্যালেঞ্জে লাল কার্ড দেখেন পল পগবা। ভিডিও দেখে এই মিডফিল্ডারকে মার্চিং, অর্ডার দেন রেফারি। যদিও এরপর আর কোনও গোল হজম করতে হয়নি স্বাগতিকদের।

তবে ৮৩ মিনিটে ,কাভানির ফ্লিক ক্রসবারে লেগে প্রতিহত হলে ইউনাইটেডের এক গোল শোধ দেওয়া হয়নি। তাতে ৫ গোলের মালা পরেই মাঠ ছাড়তে হয়েছে রেড ডেভিলদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *